মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | KKR-CSK: বিজয়রথ থামল নাইটদের, ব্যাটিং ভরাডুবিতে চেন্নাইয়ের কাছে প্রথম হার

Sampurna Chakraborty | ০৮ এপ্রিল ২০২৪ ২৩ : ০৯Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: একতরফা ম্যাচ। জয়ের হ্যাটট্রিকের পর মুখ থুবড়ে পড়ল কলকাতা নাইট রাইডার্স। দিল্লির বিরুদ্ধে আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানের পরের ম্যাচে ব্যাটিং বিপর্যয়। সোমবার সন্ধেয় চেন্নাইয়ের বিরুদ্ধে একশো করতে নাস্তানাবুদ নাইটরা। জোড়া হারের পর চিপকে ৭ উইকেটে জিতল চেন্নাই সুপার কিংস। ঘরের মাঠে জয়ের হ্যাটট্রিক ধোনিদের। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে কেকেআর। জবাবে ১৭.৪ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে। রবীন্দ্র জাদেজার ঘূর্ণি ম্যাচের ভাগ্য বদলে দেয়। ১৮ রানে ৩ উইকেট শিকার চেন্নাইয়ের অলরাউন্ডারের। ৬৭ রানে অপরাজিত ঋতুরাজ গায়কোয়াড়। ইনিংসের প্রথম বলে ফিল সল্টের উইকেট হারালেও পাওয়ার প্লে তে ম্যাচের রাশ ছিল নাইটদের হাতে। ৬ ওভারের শেষে ১ উইকেট হারিয়ে কেকেআরের রান ছিল ৫৬। কিন্তু জাড্ডুর এক ওভার ম্যাচের রং বদলে দেন। ওভারের প্রথম এবং পঞ্চম বলে ফিরিয়ে দেন অঙ্গকৃষ রঘুবংশী (২৪) এবং সুনীল নারিনকে (২৭)। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট।

এরা ফেরার পর কেকেআরের গোটা ইনিংসে একটি মাত্র ছয়, পাঁচটি চার। চেন্নাই বোলারদের কাছে আত্মসমর্পণ করে নাইটরা। মাত্র ৮ রানে ৩ উইকেট হারায় কেকেআর। সর্বোচ্চ রান শ্রেয়স আইয়ারের। ৩২ বলে ৩৪ রান করে আউট হন কেকেআরের নেতা। ভেঙ্কটেশ আইয়ার (৩), রমনদীপ সিং (১৩), রিঙ্কু সিং (৯), আন্দ্রে রাসেল (১০) রান পায়নি। চেন্নাই বোলারদের লাইন, লেন্থ বজায় রেখে বলের সামনে অসহায় দেখায় কেকেআরের ব্যাটারদের‌।‌ আইপিএলের মাঝেই টি-২০ বিশ্বকাপের দল নির্বাচন। নির্বাচকদের নজর কাড়ার সুযোগ ছিল রিঙ্কুর সামনে। কিন্তু ব্যর্থ কেকেআরের ফিনিশার। অঙ্গকৃষ এবং নারিন ছাড়া কাউকেই সাবলীল দেখায়নি। এই দু"জন ফিরতেই ম্যাচের দখল নিয়ে নেয় চেন্নাই। তিন উইকেট নেন রবীন্দ্র জাদেজা, তুষার দেশপান্ডে। বাংলাদেশ থেকে ফিরেই জোড়া উইকেট নিয়ে বেগুনি টুপি নিজের দখলে করে নেন মুস্তাফিজুর রহমান। 

রান তাড়া করতে নেমে শুরু থেকেই ছন্দে চেন্নাই। ঋতুরাজ, মিচেলদের ব্যাটিং দেখে বোঝা দায় যে কয়েক মিনিট আগে এই পিচেই ব্যাট করেছে কেকেআর। প্রথম কয়েকটা ম্যাচে রান না পেলেও এদিন নাইটদের বিরুদ্ধে ফর্ম ফিরে পান চেন্নাইয়ের অধিনায়ক। সাতটি চারের সাহায্যে ৪৫ বলে ৫০ রান সম্পূর্ণ করেন। চার ম্যাচে এদিন প্রথম টসে জেতেন ঋতুরাজ। কেকেআরকে ব্যাট করতে পাঠান। তার স্বীকৃতি দেয় বোলাররা। দ্বিতীয় ইনিংসে শিশিরের জন্য কার্যকরী হয়নি নাইটদের স্পিনাররা। দলের ২৭ রানে রাচিন রবীন্দ্র (১৫) ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে ৭০ রান যোগ করে ঋতুরাজ গায়কোয়াড় এবং ড্যারেল মিচেল।

২৫ রানে নারিনের বলে বোল্ড হন কিউয়ি ক্রিকেটার। কিন্তু তার আগে যা ড্যামেজ করার করে দেন মিচেল। শেষটা করেন ঋতুরাজ এবং শিবম দুবে। ৩টি ছয়, ১টি চারের সাহায্যে ১৮ বলে ২৮ রান করে আউট হন দুবে। তখনও জয়ের জন্য ৩ রান প্রয়োজন। সবাইকে অবাক করে পাঁচ নম্বরে ব্যাট হাতে নামেন এমএস ধোনি। উচ্ছ্বাসে ফেটে পড়ে চিদম্বরম স্টেডিয়াম। এই মুহূর্তই এদিন চিপকের দর্শকদের সেরা প্রাপ্তি। তবে ধোনি স্টাইলে উইনিং স্ট্রোক দেখা থেকে বঞ্চিত দর্শক। জয়ের রান নিলেন বর্তমান অধিনায়ক। ৯টি চারের সাহায্যে ৫৮ বলে ৬৭ রানে অপরাজিত ঋতুরাজ। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...

অনুশীলনে চেন্নাইয়ের পাঁচিল ভেঙে ফেললেন কোহলি! ভাইরাল হল ভিডিও...

বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন না গিল? ফিরছেন কবে? ...

রবিবাসরীয় দুপুরে বড় চমক! পর্তুগিজ ডিফেন্ডার নুনো রেইজকে সই করাল মোহনবাগান...

সিএবির অনুষ্ঠানে চাঁদের হাট, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতই ফেভারিট, জানালেন সামি...

চুংনুঙ্গার লালকার্ড, হার দিয়ে আইএসএল শুরু ইস্টবেঙ্গলের...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বাংলাদেশের সাড়ে ছয় ফুটের পেসারকে সামলানোর কী বিশেষ কৌশল নিচ্ছেন রোহিত-বিরাটরা? ...

বিরাট কোহলি নাকি এমএস ধোনি? প্রিয় ক্রিকেটারের নাম জানালেন প্যারা অলিম্পিকে সোনাজয়ী নভদীপ সিং...

'মুম্বইয়ের লেভেলে এখনও যেতে পারিনি', জেতা ম্যাচ ড্র করে আর কী বললেন বাগান কোচ? ...

আইএসএলেও ডুরান্ড ফাইনালের পুনরাবৃত্তি, উদ্বোধনী ম্যাচে আটকে গেল মোহনবাগান...

রাত পোহালেই মুখোমুখি ভারত-পাকিস্তান, ম্যাচের আগে কী বললেন ভারত অধিনায়ক?...

বাদ কোহলি-ধোনি, সেরা হিসেবে কাকে বেছে নিলেন যুবরাজ?...

রায় খারিজ, শনিবার ফের শুনানি, আনোয়ার জট ক্রমশ জটিল হচ্ছে ...



সোশ্যাল মিডিয়া



04 24